বাড়িখেলাধুলা৩০০ তম ম্যাচে মেসির হ্যাটট্রিক

৩০০ তম ম্যাচে মেসির হ্যাটট্রিক

 

মেসি

স্পোট ডেস্ক সময় সংবাদ বিডি:-

স্প্যানিশ লা লিগায় রোববার লেভেন্তেকে ৫-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। এ ম্যাচে হ্যাটট্রিক করে বার্সার জয়ে অগ্রনী ভূমিকা রাখেন আর্জেন্টাইন অধিনায়ক। লিগে এটি মেসির ২৩তম হ্যাটট্রিক। এর আগে ২৩টি হ্যাটট্রিক করে সবার উপরে একাই অবস্থান করছিলেন পর্তুগিজ সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো। সেখানে রোনালদোর সঙ্গী হলেন মেসি।

লা লিগায় লেভেন্তের বিপক্ষের ম্যাচটি ছিল লিওনেল মেসির ৩০০ তম ম্যাচ। ম্যাচ শেষে লা লিগায় মেসির সর্বমোট গোল সংখ্যা এখন ২৬৯।

এদিকে লা লিগার শীর্ষ গোলদাতার লড়াইও জমে ওঠেছে মেসি ও রোনালদোর মধ্যে। রোনালদো ২৮ গোল নিয়ে শীর্ষে থাকলেও ১ গোল কম নিয়ে তারপরেই আছেন মেসি।

সম্প্রতি ফিফা ব্যালন ডি’অর থেকে বঞ্চিত হওয়াটা বোধহয় একটু বেশিই নাড়া দিয়েছিলো লিওনেল মেসিকে। আর তারপর থেকেই শুরু হলো মেসি ম্যাজিক। একের পর এক হ্যাটট্রিক করে চলছেন এই আর্জেন্টাইন কিংবদন্তী।

রবিবার রাতে এরই ধারবাহিকতায় লেভান্তের বিপক্ষেও করলেন হ্যাটট্রিক। তার হ্যাটট্রিকেই লা লিগায় ৫-০ গোলের বিশাল জয় পেলো বার্সেলোনা।

এদিকে ক্যারিয়ারে ৩১তম হ্যাটট্রিকের তুলে নিলেন আর্জেন্টাইন কিংবদন্তী। মাত্র কয়দিন আগে দেখেছিলেন ৩০তম হ্যাটট্রিকের দেখা। এমনকি অনেক আলোচনা-সমালোচনা সত্ত্বেও মাঠের পারফরম্যান্সে কোন ভাটা পড়েনি মেসির।

রবিবারের খেলায় নিজেদের মাঠে লেভান্তের বিপক্ষে গোলের সূচনা করেন নেইমার। ১৭ মিনিটে মেসির ক্রস থেকে বল পেয়ে বাম পায়ের দুর্দান্ত এক শটে লেভান্তের জালে বল জড়ান ব্রাজিলিয়ান সেনসেশন। এরপরই শুরু হয় মেসি ম্যাজিক।

৩৮ মিনিটে মার্ক বারত্রার পাস থেকে বল পেয়ে ডান পায়ের শটে নিজের প্রথম গোল করেন মেসি। ৫৯ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন মেসি। এবার গোলের যোগানদাতা পেদ্রো রদ্রিগেজ। এর ৬ মিনিট পরই হ্যাটট্রিক পূরণ করে ফেলেন আর্জেন্টাইন মহা তারকা।

৬৪ মিনিটের সময় লেভান্তের ডি বক্সের মধ্যে নেইমার বাজে ট্যাকলের শিকার হলে রেফারি লেভান্তের ইভান র‌্যামসিকে হলুদ কার্ড দেখিয়েই খ্যান্ত হননি, পেনাল্টির বাঁশি বাজান। আর তাতেই লেভান্তের জালে বল জড়িয়ে নিজের হ্যাট্রিকটা পূর্ণ করেন মেসি।

৭৩ মিনিটে আদ্রিয়ানোর ক্রস থেকে বার্সার হয়ে শেষ গোলটি করেন উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

এদিকে গতরাতে জয়ের ফলে ২৩ ম্যাচ শেষে বার্সার অর্জন ৫৬ পয়েন্ট এবং পয়েন্ট টেবিলে তাদের অবস্থান দ্বিতীয়স্থানে। পাশাপাশি সমান সংখ্যক ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে অ্যাথলেটিকো মাদ্রিদ ২২ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে রয়েছে পয়েন্ট টেবিলের ৩য় স্থানে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Must Read

spot_img