বাড়িজাতীয়খুনির সঙ্গে কোনো সংলাপ নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা

খুনির সঙ্গে কোনো সংলাপ নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা

thedailynews27

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ খালেদা জিয়ার প্রতি দেশব্যাপী সন্ত্রাস বন্ধ করার আহ্বান জানিয়ে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন। জঙ্গিদের যেভাবে বিচার হয়, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সেভাবেই বিচার হবে। সেভাবেই তাকে শাস্তি পেতে হবে।

তিনি আরও বলেন, জামায়াত-বিএনপি এরা জঙ্গি। এদের থামাতে সরকারের যতটা কঠোর হওয়া প্রয়োজন ততটাই কঠোর হবে। দেশব্যাপী ২০ দলীয় জোটের অবরোধ-হরতালের নামে চলমান সহিংসতা ও পেট্রোলবোমায় দগ্ধদের দেখতে বুধবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে যান প্রধানমন্ত্রী।

সেখানে তিনি আহত প্রত্যেককে ১০ লাখ টাকা করে অনুদান তুলে দেন। পারিবারিক সঞ্চয়পত্রের মাধ্যমে এই অনুদান দেওয়া হয়। অনুদান হস্তান্তর ও বার্ন ইউনিটে দগ্ধদের পরিদর্শন শেষে সেখানে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া যা করছেন তার রাজনীতি নয়, জঙ্গিবাদ।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নেত্রীকে মানুষ হত্যা করার লাইসেন্স কেউ দেয়নি। দুই বছরের শিশুর ওপরও বোমা হামলা হয়েছে। দগ্ধ হয়ে এখন হাসপাতালে কাতরাচ্ছে। আর তিনি গুলশানে আরাম আয়েছে থেকে মানুষ পোড়ানোর হুকুম দিয়ে যাচ্ছেন। এটা সরকার কোনোভাবেই মেনে নেবে না। জঙ্গিবাদের শাস্তি সেভাবে হয় আমরা তার সেভাবেই শাস্তির ব্যবস্থা করবো।

জামায়াতে ইসলামী প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তাদের এটাই চরিত্র। স্বাধীনতা যুদ্ধের সময় থেকেই তারা একই ধরনের সন্ত্রাস ও সহিংসতা চালিয়ে আসছে। এখনো চালাচ্ছে। দেশবাসীই এখন বিএনপি জামায়াতকে প্রতিরোধ করছে ‍উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এই বোমাবাজদের যারা ধরিয়ে দিতে পারবেন তাদের আমরা পুরষ্কৃত করবো।

যারা বোমা বানায়, সরবরাহ করে, মারে এবং হুকুম দেয় তাদের কাউকেই ছাড় দেওয়া হবে না বলে ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা সংলাপের কথা বলে তারা আগে সন্ত্রাস বন্ধ করার উদ্যোগ নেবেন এটাই প্রত্যাশা করবো। খুনির সঙ্গে কোনো সংলাপ নয়, এই ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, মানুষ হত্যার খেলা আগে বন্ধ করতে হবে।

বিএনপি নেত্রীর কর্মকাণ্ড ও কথা সংবাদ মাধ্যমে প্রচার না করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জল্লাদের খবর প্রচার না করারই ভালো। এদের খবর প্রচার না হলে টেলিভিশন কি চলবে না? সাংবাদিকদের উদ্দেশ্যে প্রশ্ন রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Must Read

spot_img