বাড়িUncategorizedসীমান্ত উত্তেজনা তুমব্রু ছেড়ে যাচ্ছে টেকনাফের দিকে

সীমান্ত উত্তেজনা তুমব্রু ছেড়ে যাচ্ছে টেকনাফের দিকে

সময় সংবাদ BD ঢাকা || মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাতের উত্তেজনা বান্দরবানের ঘুমধুম তুমব্রু থেকে সরে যাচ্ছে কক্সবাজারের টেকনাফের দিকে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) অন্যান্য পয়েন্টগুলোতে গোলাগুলির শব্দ শোনা না গেলেও টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উলুবনিয়া সীমান্তে বেশ কয়েক রাউন্ড ফায়ারিংয়ের শব্দ শুনতে পেয়েছে স্থানীয়রা। তবে ভারী অস্ত্রের বিকট শব্দ শোনা যায়নি।
স্থানীয়দের দাবি, ওপারে ঢেঁকিবুনিয়া এলাকায় মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ঘাঁটিগুলো দখল করে দক্ষিণ দিকে আগাচ্ছে আরাকান আর্মি ও অন্যান্য বিদ্রোহী গোষ্ঠীগুলো। এই কারণে টেকনাফ অংশে উত্তেজনা সৃষ্টি হচ্ছে।
তবে কয়েকটি সূত্রে জানা গেছে, ঘুমধুম সীমান্তের ঢেঁকিবুনিয়ার ক্যাম্পের পুরো অংশ দখল করতে পারেনি আরাকান আর্মি। কিন্তু কেন হঠাৎ সেখানে তুমুল সংঘর্ষ বন্ধ হয়ে গেছে সেটি বোধগম্য হচ্ছে না তাদের।

এদিকে ওপারে সংঘর্ষ কিছুটা কমে আসলেও এপারে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর আশ্রয় নেয়ার ঢল নেমেছে। বুধবার সীমান্ত পরিস্থিতি কিছুটা স্বাভাবিক থাকলেও উলুবনিয়া সীমান্ত অতিক্রম করে হোয়াইক্যং এলাকায় ৬৪ জন বিজিপি অনুপ্রবেশ করে।

এখন পর্যন্ত ৩২৮ জন মিয়ানমারের পুলিশ, সেনাবাহিনী ও কাস্টমস অফিসার অনুপ্রবেশ করেছে আশ্রয়ের জন্য। এদের মধ্যে দুইজন নারী ও দুইজন শিশু রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Must Read

spot_img