বাড়িপ্রধান খবরশুক্রবার সকাল ৬ টা পর্যন্ত হরতাল চলবে

শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত হরতাল চলবে

20-dal

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃনির্দিষ্টকালের অবরোধের পাশপাশি বিএনপি নেতৃত্বাধীন জোটের ডাকা ৭২ ঘণ্টা হরতালের সময়সীমা বাড়ানো হয়েছে। চলমান হরতালের সঙ্গে আরো ৪৮ ঘণ্টা বাড়িয়ে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত করা হয়েছে। এর আগে রোববার থেকে ৭২ ঘণ্টার হরতালের ডাক দেয় জোট।

মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জোটের পক্ষে এই কর্মসূচির কথা জানান বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। চলমান অবরোধ-হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করতে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠন এবং ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

এ ছাড়া একই দাবিতে বৃহস্পতিবার সারা দেশে জেলা, উপজেলা, থানা, পৌরসভা ও সকল মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে বিক্ষোভ মিছিল করবে জোট।

বিবৃতিতে তিনি বলেন, ‘অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবি, দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে বিরোধীদলীয় অসংখ্য নেতা-কর্মীকে গুলি করে হত্যা এবং পঙ্গু ও আহত করা, বিরোধীদলীয় নেতা-কর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেফতারের প্রতিবাদ, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবি, বিচারব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণের প্রতিবাদ, সাংবাদিক নির্যাতন ও সংবাদমাধ্যম নিয়ন্ত্রণের প্রতিবাদ, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠার দাবি, অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতারকৃত বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতা ও সকল বন্দির মুক্তির দাবি এবং এখন পর্যন্ত অবৈধ সরকার গণদাবির প্রতি শ্রদ্ধা প্রদর্শন না করায়’ এই হরতালের সময়সীমা বাড়ানো হয়েছে।

সালাহ উদ্দিন আহমেদ বলেন, ‘প্রজাতন্ত্রের সকল সম্মানিত কর্মকর্তা-কর্মচারী ভাই-বোনদের আহবান জানাই, আপনারা জনগণ এবং রাষ্ট্রের সেবক হিসেবে নিরপেক্ষ থেকে দায়িত্ব পালন করুন। কোনো ব্যক্তি বা দলের অন্যায় ইচ্ছা বা আদেশ পালনের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হবেন না। জনগণের প্রতিপক্ষ হয়ে বিজাতীয় শত্রুর মতো আচরণ করবেন না। ভাইয়ের বুকে গুলি চালাবেন না।’

চলমান অবরোধ-হরতাল কর্মসূচিতে নিহত জোটের নেতা-কর্মীদের আত্মার মাগফেরাত এবং আহতদের সুস্থতা কামনা করেন তিনি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Must Read

spot_img