বাড়িপ্রধান খবররিভিউ আবেদন করলেন কামারুজ্জামান

রিভিউ আবেদন করলেন কামারুজ্জামান

kamrujaman

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামান আপিল মামলার চূড়ান্ত পূর্ণাঙ্গ রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে রিভিউ আবেদন জানিয়েছেন ।

বৃহস্পতিবার রিভিউ আবেদনটি দাখিল করেন কামারুজ্জামানের আইনজীবীরা।

কামারুজ্জামানের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির আবেদনের বিষয়টি নিশ্চিত করে জানান, মোট ৭০৫ পৃষ্ঠার আবেদনে ৪৪টি যুক্তি দেখিয়ে কামারুজ্জামানের ফাঁসির আদেশ বাতিল ও তার খালাস চেয়েছেন তারা।

কামারুজ্জামানের প্রধান আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এক প্রেস ব্রিফিংয়ে জানান, আপিল মামলার রায়ে একজন বিচারপতি ফাঁসির আদেশের বিষয়ে ভিন্নমত পোষণ করেছিলেন। তার পয়েন্টগুলো ধরেই আমরা রিভিউ আবেদনের শুনানি করবো।

তিনি আরও বলেন, ট্রাইব্যুনালে বিচারিক কার্যক্রম চলাকালে চার্জশিটভুক্ত দশজন সাক্ষীর বাইরে রাষ্ট্রপক্ষের নতুন তিনজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছিল।

দেশের এই অস্থিতিশীল পরিস্থিতিতে রিভিউ নিষ্পত্তিতে তাড়াহুড়া না করতে ও সময় নিয়ে শুনানি গ্রহণ করতে বিচারপতিদের কাছে আবেদন জানান তিনি। কামারুজ্জামানের আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম ও অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি কামারুজ্জামান কারাগারে তার মৃত্যু পরোয়ানা ও আপিল মামলার পূর্ণাঙ্গ রায় জানার পর রিভিউ আবেদনের সময়সীমার শেষ দিন ৫ মার্চই রিভিউ আবেদন করলেন তার আইনজীবীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Must Read

spot_img