বাড়িক্রিকেটথিরিমান্নে ও সাঙ্গাকারার ব্যাটিং দাপটে শ্রীলঙ্কা জয়

থিরিমান্নে ও সাঙ্গাকারার ব্যাটিং দাপটে শ্রীলঙ্কা জয়

Capture

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ ইংল্যান্ডের দেওয়া ৩১০ রানের জবাবে লাহিরু থিরিমান্নে ও কুমার সাঙ্গাকারার সেঞ্চুরিতে ১৫ বল হাতে রেখেই ৯ উইকেটে বড় ব্যবধানে জয় পেয়েছে শ্রীলঙ্কা।

রোববার বাংলাদেশ সময় ভোর ৪টায় ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

থিরিমান্নে ১১৭ বলে ১০টি চার ও এক ছক্কায় বিশ্বকাপের প্রথম সেঞ্চুরির দেখা পান।এটি তার ক্যারিয়ারের চতুর্থ ওয়ানডে শতক। অপরদিকে ৭০ বলে ১০টি চার ও দুই ছক্কায় ক্যারিয়ারের ২৩তম সেঞ্চুরি তুলে নেন সাঙ্গাকারা।

ম্যাচের মধ্যভাগ থেকেই ব্যাকফুটে ইংল্যান্ড পড়ে যায় ইংল্যান্ড। পুরো ম্যাচে মোট ছয়জন বোলার ব্যবহার করেও কোনো কাজ হয়নি ইংলিশদের। ব্যাক্তিগত ৪৪ রানে অফ স্পিনার মঈন আলীর শিকার হয়ে সাজঘরে ফিরে যান দিলশান।

এরাআগে টস জিতে খারাপ সময়ে ঘুরপাক খাওয়া ইংল্যান্ড শ্রীলঙ্কার বিরুদ্ধে দাপুটে ব্যাটিং করে। জো রুটের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ৩০৯ রানের চ্যালেঞ্জিং টার্গেট দেয় ইংলিশরা।

১০১ রানে প্রথম তিন ব্যাটসম্যানকে হারানো ইংল্যান্ড বড় সংগ্রহ গড়ে রুটের দৃঢ়তায়। অধিনায়ক ওয়েন মর্গ্যানের সঙ্গে ৬০ ও জেমস টেইলরের সঙ্গে ৯৮ রানের চমৎকার দুটি জুটি উপহার দেন রুট।

রঙ্গনা হেরাথের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ার আগে ১২১ রানের ইনিংস খেলেন রুট। এটি তার চতুর্থ শতক।

রুটের বিদায়ের পর ইংল্যান্ডের সংগ্রহ তিনশ’ পার হয় জস বাটলারের ঝড়ো ব্যাটিংয়ে। অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে ক্রিস ওকসের সঙ্গে ৪৪ রানের জুটি গড়েন তিনি। ৩৯ রানে অপরাজিত থাকা বাটলারের ১৯ বলের ইনিংসটি ৬টি চার ও ১টি ছক্কা সমৃদ্ধ। মর্গ্যান ৪৭ বলে করেন ২৭ রান। টেইলর ২৬ বলে ২৫ রানে আউট হন।

লাসিথ মালিঙ্গা, সুরাঙ্গা লাকমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, তিলেকারাত্নে দিলশান, থিসারা পেরেরা ও রঙ্গনা হেরাথ প্রত্যেকেই একটি করে উইকেট লাভ করেন।

পূর্ববর্তী নিবন্ধনিখোঁজ নার্গিস ফাখরি
পরবর্তী নিবন্ধসোয়াইন ফ্লু-তে আক্রান্ত সোনম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Must Read

spot_img