বাড়িঅপরাধ ও দুর্নীতিজনতা ব্যাংকের প্রাথমিক পর্যায়ের নিয়োগে জালিয়াতির অভিযোগ

জনতা ব্যাংকের প্রাথমিক পর্যায়ের নিয়োগে জালিয়াতির অভিযোগ

janata bank
নিউজ ডেস্ক, সময় সংবাদ বিডি-
ঢাকা: জনতা ব্যাংকের এ্যাসিস্টেন্ট আক্সিকিউটিভ অফিসার (এইও) পোস্টে প্রাথমিক পর্যায়ের নিয়োগ (এমসিকিউ) পরিক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে। গত ৯ জানুয়ারী ২০১৫ তারিখে অনুষ্ঠিত পরিক্ষার ফল প্রকাশ করা হয় গত ২ জানুয়ারী ২০১৫ তারিখে।

এই পরিক্ষায় প্রাথমিক পর্যায়ে সারা বাংলাদেশ থেকে অংশগ্রহন করে প্রায় ১ লক্ষ ১৭ হাজার পরিক্ষাথী। এদের মধ্যে উত্তীর্ন মাত্র ৮ শত ৩৪ জনার রোল ট্রাকিং নাম্বার সহ প্রকাশ করেছে জনতা ব্যাংক।

প্রাথমিক পর্যায় বাছায় পরিক্ষার ফলাফল অনুযায়ী দেখাযায়, রোল নং ০৫৯৭২৩ থেকে ০৭০০২৮ এর মধ্যে মোট ১০৩০৫ জন পরিক্ষার্থী সবাই অকৃতকার্য হয়েছে। এদের মধ্যে অনেকেই হতাসা পকাশ করে বলেছেন, আমরা ভাল পরিক্ষা দেয়ার পরও কি ভাবে প্রায় চার কেন্দ্রের ১০৩০৫ জন পরিক্ষার্থীর একজনও উত্তীর্ন হয়নি। তাহলে কি জনতা ব্যাংক কর্তৃপক্ষ যাচাই না করে শুধুৃকি নিজেদের মনমত বাছাই করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, রোল নং ০৫৯৭২৩ থেকে ০৭০০২৮ এর মধ্যে ১০৩০৫ জনের সবাই মোহাম্মদপুর এলাকার প্রায় চার কেন্দ্রের পরিক্ষার্থী। এই চার কেন্দ্রের পরিক্ষার্থীদের মধ্যে একজনকেও উত্তীর্ন করা হয়নি।

মোহাম্মদপুর লালমাটিয়া মহিলা কলেজ কেন্দ্রের পরিক্ষার্থী তোহিদুজ্জামান বিশ্বাস অভিযোগ করে বলেন, আমি ভাল পরিক্ষা দেয়ার পরও অকৃতকার্য হয়েছি। আমার এই কেন্দ্রের প্রায় ৩৫০০ জন পরিক্ষার্থীর একজনও উত্তীর্ন হয়নি। আমরা কিভাবে বিশ্বাস করব যে, জনতা ব্যাংক কর্তৃপক্ষ প্রাথমিক পর্যায়ের এই নিয়োগ পরিক্ষায় কোন প্রকার জালিয়াতি করেনি। তিনি প্রশ্ন রেখে বলেন, তাহলে কি একটানা ১০৩০৫ জন ছাত্রের কেউ ভাল ছাত্র ছিলনা?

তিনি আরও বলেন, আমি মুক্তিযোদ্ধার সন্তান, কোঠা বিবেচনা করলেও আমার উত্তীর্ন হওয়ার কথা। সেক্ষেত্রে কোন জালিয়াতি না করলে আমি অবশ্যই উত্তীর্ন হতাম।

এ ব্যাপারে উপ ব্যাবস্থাপক আব্দুস সালাম আজাদ এর টেলিফোনে যোগাযোগের চেস্টা করা হলেও টেলিফোন রিসিভ না করায় তাঁর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, ফলাফলে উত্তীর্ন সকলকে আগামী ১৬ ফেব্রয়ারী ২০১৫ তারিখের মধ্যে পরবর্তী মৌখিক পরিক্ষার জন্য ‘উপ ব্যাবস্থাপক’ হিউম্যান রিসোর্সেস ডেভেলপমেন্ট, প্রধান কার্যালয় বরাবর আবেদন করতে বলা হয়েছে। এবং পরবর্তীতে সনদপত্র ও অন্যান্য কাগজপত্রের প্রাথমিক সঠিকতা সাপেক্ষে মৌখিক পরিক্ষার জন্য নির্বাচিত পার্থীদের রোল নম্বর ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হবে। এবং চুড়ান্ত পর্যায়ের মোট ১৫৪ জনাকে নিয়োগ দেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Must Read

spot_img