বাড়িঅন্যান্য খেলাআগামী বিশ্বকাপে অংশ নেবে ৪৮ টি দল: ফিফা

আগামী বিশ্বকাপে অংশ নেবে ৪৮ টি দল: ফিফা

সময় সংবাদ বিডি ঢাকা: কাতারে চলমান বিশ্বকাপে ৩২ টি দল অংশ নিলেও পরের বিশ্বকাপে অংশ নেবে ৪৮ টি দল। এমনটি জানিয়েছে আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন ( ফিফা )

বিশ্বকাপের আগামী আসরে অংশ নিতে যাওয়া ৪৮টি দলকে ১৬টি গ্রুপ তৈরি করা হবে। প্রতিটি গ্রুপে তিনটি করে দল থাকবে। সেখান থেকে দুটি করে দল নকআউটের যোগ্যতা অর্জন করবে। তবে কোন ফরম্যাটে খেলা হবে তা চূড়ান্ত হয়নি। এমনটি জানিয়েছেন আর্সেনালের সাবেক কোচ ফিফার গ্লোবাল ফুটবলের প্রধান আর্সেন ওয়েঙ্গার।

রোববার সাংবাদিক সম্মেলনে ওয়েঙ্গার বলেন, এখনো ঠিক হয়নি আগামী বিশ্বকাপ কোন ফরম্যাটে হবে। তিন দলের ১৬ গ্রুপ বা চার দলের ১২ টি গ্রুপ হতে পারে। অথবা চার দলের ১২ টি গ্রুপ করে দুটি অর্ধে ভাগ করে দেওয়া হতে পারে। সেটা আমি ঠিক করতে পারি না। ফিফা কাউন্সিল ঠিক করবে। আশা করি পরের বছরই জানিয়ে দেওয়া হবে।

তিনি আরও বলেছেন, ২০২৬ সালের বিশ্বকাপে আমরা আরও ১৬ টা দুর্দান্ত দলকে দেখতে পাব । প্রতিযোগী দলের সংখ্যা বাড়লে অনেক দেশেই আগ্রহী হবে। তারা নিজেদের ঘরোয়া ফুটবলের মান বাড়ানোর চেষ্টা করবে। অনেকেই চাইবে ফুটবলের বিশ্বমঞ্চে নিজেদের মেলে ধরতে। আখেরে ফুটবলেরই সার্বিক উন্নতি হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Must Read

spot_img